ফাইবার একাউন্ট খোলার নিয়ম জেনে নিন ২০২৩ নতুন

নতুন ফ্রিল্যান্সারদের প্রথম পছন্দ থাকে ফাইভার (Fiverr)। এজন্য প্রায় সকলেই ফ্রিল্যান্সিং শুরু করতে ফাইভারকেই বেছে নেয়। কিন্তু নতুনদের অনেকেই জানে না কিভাবে ফাইভার একাউন্ট তৈরি করতে হয়।ফাইবার একাউন্ট খোলার নিয়ম জেনে নিন ২০২৩ নতুন নিয়মে জেনে নিবো আমরা।

ফাইবার একাউন্ট খোলার নিয়ম ২০২২ জেনে নিন!

আমরা লক্ষ করেছি ফেসবুক গ্রুপ এবং ওয়েবসাইটের কমেন্টে অনেকেই বলেন ফাইবার একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত বলার জন্যে। তাই এই আর্টিকেলটি তৈরি করা হয়েছে।

ফাইবার হলো ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোর মধ্যে অন্যতম জনপ্রিয়। এর কারণ হলো অন্যান্য মার্কেটপ্লেসের তুলনায় এর কাজের ধরণ একটু ভিন্ন এবং নতুনদের জন্য সহজও বটে।

ফাইভার থেকে আয় করার জন্যে আপনার একটি সেলার একাউন্টের প্রয়োজন হবে। তারপর সেই সেলার একাউন্টে বিভিন্ন গিগ প্রকাশ করে বিশ্বের প্রায় যে কোনো দেশের বায়ারের সাথে কাজ করতে পারবেন।

আজ ফাইভার টিউটোরিয়ালের ১ম. ক্লাস। আমরা ফাইবার নিয়ে বিভিন্ন বিষয় পর্যায়ক্রমে আপনাদের সাথে শেয়ার করবো। ১ম ক্লাস ফাইভার একাউন্ট তৈরী প্রোফাইল তৈরী এবং একাউন্ট ভেরিফাই করার নিময় সম্পর্কে জানবো।

ফাইবার একাউন্ট খোলার নিয়ম জেনে নিন ২০২৩ নতুন নিয়মে

ফাইবার একাউন্ট খোলার জন্য প্রথমে আপনার কম্পিউটার বা ল্যাপটপ থেকে যেকোনো একটি ব্রাউজার ওপেন করবেন। আর যদি এন্ড্রয়েড ফোন থেকে ফাইভার একাউন্ট তৈরি করতে চান তাহালে Chrome Browser ওপেন করে Desktop Site করে নিবেন। তাহালে কম্পিউটার বা ল্যাপটপের মতো কাজ করতে পারবেন।

Fiver enter face

এবার আপনি Google এ গিয়ে fiverr.com লিখে  সার্চ করবেন। তাহলে উপরের ছবির মতো একটি হোমপেজ দেখতে পাবেন। সেখানে উপরের ডানদিকে Join লেখা বাটুনে ক্লিক করবেন।

আরো পড়ুনঃ  ফাইভার বায়ার রিকুয়েষ্ট

Fiverr email

উপরের ছবিটি লক্ষ করুন , একটি পেজ দেখতে পাবেন। এবার Enter your email নামে একটি বক্স দেখতে পাবেন। এ বক্সে ইমেইল একাউন্ট লিখে Continue তে ক্লিক করুন।

Fiverr join

পরের পেজে আপনাকে Choose a Username এবং Choose a Password দিয়ে Join বাটুনে ক্লিক করুন। মনে রাখবেন Username লেখার শেষে কয়টা (123) এমন সংখ্যা দিবেন। এবং password দেওয়ার সময় 8 Digit এর নাম সহ সংখ্যা দিবেন। তাহালে পাসওয়ার্ডটি শক্তিশালী হবে।

Fiverr Desbord

এবার আপনাকে Fiverr Desbord এর হোমপেজ নিয়ে যাওয়া হবে। উপরে ছবিতে যেমন দেখতে পাচ্ছেন। সেখানে আপনাকে বলা হচ্ছে Mail থেকে একাউন্টটি কনফার্ম করতে।


আপনি ফাইভার একাউন্ট তৈরি করার সময় যে  ইমেইলটি দিয়ে ছিলেন সেই মেইলের ইনবক্স চেক করুন দেখবেন Fiverr থেকে একটি কনফার্ম মেইল দেওয়া হয়েছে। আপনি মেইলটি ওপেন করে Activated Your Account বাটুনে ক্লিক করবেন।

আরো পড়ুনঃ  কিভাবে মোবাইল দিয়ে ইনকাম করবেন?

এবার আপনাকে ফাইভার একাউন্টের ড্যাশবোড এ নিয়ে যাওয়া হবে। সেখানে বাম পাশে আপনাকে Sellers project গুলো ঠিক করে নেওয়ার জন্য বলা হবে। মানে আপনি যে প্রডাক্ট নিয়ে কাজ করেন সেই ক্যাটাগরি গুলো সিলেক্ট করে বিস্তারিত ভাবে উল্লেখ্য করতে হবে। এবং ডানপাশে উপরে ক্লিক করে Profile অপশনে গিয়ে  নিজের ছবি এবং I’m a freelancer সহ সকল ক্যাটাগরি গুলো সম্পর্ন করতে হবে।

উপরের দেখানাে নিয়ম অনুযায়ী ফাইভার একাউন্ট এর কাজ শেষ করবেন।


একটি মন্তব্য পোস্ট করুন

এই আর্টিকেলটি আপনার কাছে কেমন লেগেছে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ।

নবীনতর পূর্বতন